কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ : চট্টগ্রামে একুশে বইমেলা

লিখেছেন লিখেছেন আলমগীর ইমন ০৬ ফেব্রুয়ারি, ২০১৭, ০৬:১৪:০১ সন্ধ্যা

ফেব্রুয়ারি হলো ভাষার মাস, বইমেলার মাস এবং বইপ্রেমিদের মাস। বাণিজ্যিক রাজধানী খ্যাত বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শহর চট্টগ্রামে গুণীজন, লেখক, প্রকাশক এবং বইপ্রেমি পাঠকের সংখ্যা ছোট নয়। ইচ্ছে থাকা সত্ত্বেও বিভিন্ন সীমাবদ্ধতার কারণে ঢাকায় অনুষ্ঠেয় বইপ্রেমিদের প্রাণের মেলা বাংলা এডাডেমির বইমেলায় যেতে পারেন না অনেকে। তাই বলে কি তাঁরা বইমেলা থেকে বঞ্চিত হবেন?

কয়েক বছর ধরে ছোট পরিসরে বইমেলা হয়ে আসছে চট্টগ্রামে। গত বছর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সুযোগ্য মেয়র জনাব আ জ ম নাছির উদ্দীন প্রতিশ্রুতি দিয়েছিলেন, এ বছর থেকে চট্টগ্রামেও ঢাকার মতো মাসব্যাপী বইমেলা হবে এবং ভিন্ন ভিন্ন সময়ে বিচ্ছিন্ন বইমেলা না-হয়ে প্রশস্ত জায়গায় বড় আকারেই বইমেলার ব্যবস্থা করা হবে। কিন্তু ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ প্রায় গত হলেও বইমেলা বিষয়ক কোনো উদ্যোগের দেখা মেলেনি এখনও!

জানি, মেয়র ভীষণ ব্যস্ত মানুষ। ব্যস্ততার কারণে তিনি বইমেলার কথা ভুলে যাওয়াটা অস্বাভাবিক নয়। কিন্তু এখনো সময় আছে- বড় কলবরে না হলেও দ্রুততম সময়ে বইমেলা আয়োজনের ব্যবস্থা করে বইপ্রেমী পাঠক, লেখক এবং প্রকাশকদের জন্য মিলনমেলার সুব্যবস্থা করে দেয়ার জন্য চট্টগ্রামের সুযোগ্য মেয়রসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

বিষয়: বিবিধ

৮৭৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381719
০৬ ফেব্রুয়ারি ২০১৭ রাত ১০:৫৭
গাজী সালাউদ্দিন লিখেছেন : আমিতো যথাযোগ্য কর্তৃপক্ষ নই, তাই আপাতত অক্ষমতাই প্রকাশ করলাম
381723
০৭ ফেব্রুয়ারি ২০১৭ সকাল ১১:৩৪
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : সুন্দর পোস্ট! অনেক ধন্যবাদ আপনাকে।
381727
০৭ ফেব্রুয়ারি ২০১৭ দুপুর ০৩:৩১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : পত্রিকায় লিখা দরকার।
381828
১৩ ফেব্রুয়ারি ২০১৭ সন্ধ্যা ০৭:৩৩
চাটিগাঁ থেকে বাহার লিখেছেন : ভাল লেগেছে আপনার লেখাটি, আশা করি আরো লিখবেন । ধন্যবাদ আপনাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File