ওহে বাংলার আধুনিকমনা, প্রগতিশীল,সেকুলার নারীবাদীরা!

লিখেছেন লিখেছেন Ruman ২১ অক্টোবর, ২০১৭, ০১:০৩:১৫ দুপুর

আপনারা তো দিনেরাতে খেয়ে না-খেয়ে আলেমসমাজের বিষোদ্গার করেন। মৌলবাদী, ধর্মান্ধ, পশ্চাদপদ ইত্যাদি বলে তাদেরকে গালাগালি করেন। কিন্তু যতই করেন না কেন, নারীনীতি প্রশ্নে আলেমদের কাছে আপনারা বহু আগ থেকেই হেরে বসে আছেন। কারণ আলেমরা যৌতুক নিয়ে বিয়ে করেন না। রাসূলের সুন্নাহ মোতাবেক বিবাহ করেন। তারা মহিলা মাদ্রাসা করে মেয়েদের দ্বীনশিক্ষা দিচ্ছেন। সবমিলিয়ে সমাজকে সুস্থ রাখতে তাদের অবদান অপরিসীম। তাদের অসংখ্য যৌতুকবিরোধী ওয়াজ-মাহফিলও দেখা যায়। কিন্তু আপনাদের সেকুলার কর্ণকুহরে সেগুলোর খবর পৌঁছায় না।

আলেমরা তাদের মা-বোনদের যেমন ঘরে বন্দিও করে রাখে না, আবার রাস্তায় গরু-ছাগলের মতো ছেড়েও দেন না। আলেমদের সংসার ভাঙার ঘটনা খুবই কম ঘটে। কোনো আলেম যদি দুইটা তিনটা বিয়েও করেন, তবুও তো সেটা সববিচারে হালাল ও বৈধ, তাই না? খারাপ ভাবার সুযোগ দেখি না।

কিন্তু নারীবাদী তসলিমা নাসরিনরা চার-পাঁচটার সাথে হা-ডু-ডু খেলে। এইটা তো আমাদের সামাজিক বিবেচনায় অবৈধ, খারাপ, নষ্টামি। ইসলামসহ সব ধর্মমতেও একই ধারণা।

আপনারা কেবল তেতুলতত্ত্ব নিয়ে ফালাফালি করেন। আল্লামা শফী হুজুরের তেতুলতত্ত্ব যে বাস্তব, তা তো আমেরিকার শিকাগো ইউনিভার্সিটির একদল গবেষক কর্তৃক প্রকাশিত জার্নাল Evolution and Human Behavior-এ প্রমাণিতও হয়েছিল। মেডিক্যাল ডেইলি’র একটা রিপোর্ট থেকে উদ্ধৃত করছি: ‘‘Research from the University of Chicago shows that when a man is attracted to a woman, his saliva production increases and contains greater traces of testosterone.’’ (শিকাগো ইউনিভার্সিটির এক গবেষণায় দেখা যায়, যখন একজন পুরুষ কোনো মেয়ের প্রতি আকর্ষণ অনুভব করে, তখন সেই পুরুষের লালার উৎপাদন বেড়ে যায় এবং টেস্টোস্টেরনের মাত্রাও বৃদ্ধি পায়)। (১৬ জুলাই, ২০১৩)।

আর শফী হুজুরের এই বক্তব্য ২০০৬ কি ৭-এর বক্তব্য। উনি সত্যিই একটি যুগান্তকারী বক্তব্য দিয়েছিলেন! যদি শিকাগো’র ঐ গবেষকরা এই ওয়াজ শুনতে পারতো, তাহলে তারা আইসা শফী হুজুরের পায়ে সালাম করে যেতো। কিন্তু তোমরা মূর্খ নাদান সেকুলার প্রগতিবাজরা আলেমদের এলেম বুঝবা না। সেই বিবেক ও বিচারবোধ তোমাদের নাই। এছাড়া সেকুলার মিডিয়ার অব্যাহত প্রপাগান্ডার কারণে বহু আমপাবলিকও বিভ্রান্ত হইছিলেন। শফী হুজুরকে ভুল বুঝেছিলেন।

আলেমরা নারী নির্যাতন করেন না। আমি আজ পর্যন্ত শুনি নাই যে, দেশের কোনো স্বীকৃত আলেমের বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ উঠেছে কিংবা নারী নির্যাতনের মামলা হয়েছে। আপনারা কেউ শুনেছেন? স্বীকৃত আলেম-মুফতিদের কথা বলছি।

ওহে সেকুলার প্রগতিশীল ভাই-বোনেরা, পাশ্চাত্যের নারীবাদের জিগির তুলে আমাদের মা-বোনদের বিভ্রান্ত করবেন না। যথেষ্ট হইছে। আপনাদের ফাঁপরবাজির দিন এখন আর নাই।

বিষয়: বিবিধ

৭১৬ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384250
২১ অক্টোবর ২০১৭ দুপুর ০১:৩৮
আবু জারীর লিখেছেন : রাম বামেরা নারী দেহ মুফতে ভোগ করতে চায় আর সেজন্য আলেমরা প্রধান অন্তরায়। এটাই মূলত আলেমদের প্রতি তাগের গাত্র দাহের অন্যতম কারণ।
সুন্দর লিখেছেন।
ধন্যবাদ।
২৭ অক্টোবর ২০১৭ সন্ধ্যা ০৭:২০
317017
Ruman লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
384251
২১ অক্টোবর ২০১৭ দুপুর ০২:৫৭
হতভাগা লিখেছেন : নারীরাই চায় সেক্যুলার ও মুক্তমনা হয়ে থাকতে । ইসলামের বিধান তাদের জন্য বন্দীদশা বলে মনে হয় ।
শফি হুজুরকে সমর্থন দিতে কোন নারীকে এগিয়ে আসতে দেখা যায় নি যতটা তাকে তেতুল হুজুর বলা নারীদের পাওয়া গেছে।
২৭ অক্টোবর ২০১৭ সন্ধ্যা ০৭:২০
317018
Ruman লিখেছেন : Right

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File