ব্লগ লেখা প্রতিযোগিতা ঃ আপনার প্রিয়

লিখেছেন লিখেছেন সম্পাদক ১৭ মে, ২০১৫, ০১:১৬:৩৯ দুপুর



সুপ্রিয় ব্লগার,

প্রাণঢালা শুভেচ্ছা ও অভিবাদন জানাচ্ছি সবাইকে। ভালো আছেন নিশ্চয়। হাজারো ব্লগারের লেখনির ছোঁয়ায় ছন্দে, গল্পে, ভিন্নধর্মী জীবনভিত্তিক আলোচনা, সুন্দর শালীন সুরুচিপূর্ণ সমালোচনা, তথ্য ভিত্তিক লেখা প্রভৃতি বিভিন্ন কিছুর সম্মিলনে সমৃদ্ধ হবে আমাদের প্রিয় বাংলাভাষা, সেই প্রত্যাশায়ই শুরু হয়েছে টুডে ব্লগের অগ্রযাত্রা। এক ঝাঁক কলম শিল্পী তৈরীর স্বপ্ন নিয়েই এর পথ চলা।

আপনাদের পর্যায়ক্রমিক ও উত্তরোত্তর আগ্রহ আমাদেরও আনন্দিত করেছে। আপনারা জেনে খুশী হবেন যে, আপনাদেরকে নিয়ে সারা বছর ব্যপী আমাদের ঝুলিতে রয়েছে নানা আয়োজন। বিভিন্ন ধর্মী প্রতিযোগিতার এই চমকগুলো আপনাদের উৎসাহিত করবে বলে আমাদের একান্ত বিশ্বাস।

সম্মানিত ব্লগার,

আমাদের টুডে ব্লগের চতুর্থ 'বিষয় ভিত্তিক' লিখা আমরা নির্ধারণ করেছি "প্রিয় বই / ব্যক্তিত্ব/ লেখক / খাবার/ দেশ "

হতে পারে আপনার প্রিয় বই, লেখক, ব্যক্তিত্ব। আসতে পারে প্রিয় খাবার, দেশ, ।

শৈশবের দিনলিপির শুরু থেকেই ভালো লাগার প্রিয় বইটিকে ঘিরে আছে সুপ্ত অনুভূতি, যা হৃদয় তন্ত্রীতে কখনো আনন্দঝর্না হয়ে কখনো বিষাদের সুরে আবার কখনো সুন্দর পৃথিবীর তরে আশার স্বপ্ন বীজ বুনে দেয়। সেই বইটিকে ঘিরে লিখে ফেলুন আপনার অনুভূতি!

আমাদের প্রত্যেকের জীবনে রয়েছে পছন্দের কোন প্রিয় লেখক -যার শানিত কলমের আঁচড়ে উজ্জীবিত হয়েছে , দিক নির্ধারন হয়েছে লক্ষ্যচ্যুত ,পথভ্রষ্ট জীবনের! গতিময়তা পেয়েছে সুন্দর জীবনের তরে আঁকা সেই বইটি যা নীল নকশায় আপনি উন্মোচন করেছেন এক অনিন্দ্য সুন্দর পৃথিবীর! আপনার লিখনীর রং -তুলিতে ফুটে আসুক সেই অনুভূতির জলছায়া!

জীবনের কাংখিত লক্ষ্যে পৌঁছতে বাতিঘরের ন্যায় আলো দেখিয়ে মন্জিলের লক্ষ্যপানে ছুটতে সাহায্য করেছেন প্রিয় কোন ব্যক্তিত্ব! জীবনকে ঘিরে যতো হতাশা ও দ্বিধাদ্বন্দ্বকে মুছে দিয়েছেন একটুকরো আলোকবিন্দু হয়ে! শেয়ার করুন আমাদের সবার সাথে আপনার প্রিয় ব্যক্তিত্বকে কে ঘিরে সেই আলোকচ্ছটার সুউজ্জল রেখাগুলো!

অনেক ধরনের খাবার খেতে ভালো বাসে। তার মধ্যে নিশ্চয় কিছু খাবার খুবেই প্রিয় । লিখুন, বর্ননা দিন সেই সব খাবারের ।

মোদ্দা কথা " আপনার প্রিয় " তে লিখতে পারেন যা কিছু আপনার প্রিয় তা নিয়ে ।

লেখার পরিধিঃ

লেখার পরিধি ব্লগের পাঠকদের ধৈর্যের সাথে সঙ্গতি পূর্ণ হয় তেমন একটি অবস্থানে লিখলেই ভালো।

পুরস্কারঃ

এই প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের ক্রমান্বয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারকারীদের জন্য রয়েছে অত্যন্ত আকর্ষণীয় পুরস্কার। এর পর আরো সেরা সাতটি লেখা নির্বাচন করা হবে। মোট ১০ টি পুরস্কার দেয়া হবে।

এই প্রতিযোগিতা শুরু:- ১৭ ই মে, ২০১৫।

প্রতিযোগিতার লেখা জমা দেবার শেষ তারিখ:- ১৫ জুন, ২০১৫

লেখা পোষ্ট করার সময়, বিভাগ " প্রতিযোগিতা_ আপনার প্রিয় "প্রিয় বই / ব্যক্তিত্ব/ লেখক/দেশ/ খাবার নির্বাচন করলেই ব্লগ প্রতিযোগিতার পাতায় চলে যাবে আপনার লেখাটি।

একজন ব্লগার এই বিষয়ে সর্বোচ্চ ৫টি লেখা দিতে পারবেন।

তবে আর দেরী কেন। আজই সচল করুন আপনার ভাবনার চাকা। লিখতে শুরু করুন আপনার প্রিয় বই / ব্যক্তিত্ব/ লেখক কে নিয়ে।

ধন্যবাদন্তে

সম্পাদক, টুডে ব্লগ

বিষয়: বিবিধ

৪১৩৭ বার পঠিত, ১২০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

320529
১৭ মে ২০১৫ দুপুর ০১:২৬
আহমেদ ফিরোজ লিখেছেন : ভালো উদ্যোগ।
320530
১৭ মে ২০১৫ দুপুর ০১:২৮
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : আপনার উপর আল্লাহর আজাব ও গজব বর্ষিত হোক ।
আল্লাহ আপনাকে নির্বংশ করে দিন । আমীন ।

দয়া করে বলবেন কি -

১. ইসলামী উৎসব ও পর্ব উপলক্ষ্যে কোন পোস্ট স্কিকি করা হয় না কেন ?

২. ওহাবী মতবাদ ও মওদুদী মতবাদ নির্ভর পোস্ট নির্বাচিত ও স্টিকি করার কারণ জানতে পারি কি ?


আমি সন্তোষজনক উত্তর পেলে মন্তব্যটা মুছে দিবো ।
১৭ মে ২০১৫ দুপুর ০১:৩৭
261606
দুষ্টু পোলা লিখেছেন : ফাউল লোক Liar Liar Surprised Surprised
১৭ মে ২০১৫ দুপুর ০১:৪৬
261608
আহমেদ ফিরোজ লিখেছেন : গজব কামনা করা কোন ইসলামে পাইলেন বিশিষ্ট মুফতি(?) ফখরুল সাহেব?
নাকি গজব শব্দেও মওদুদীবাদের গন্ধ পাইছেন??
১৭ মে ২০১৫ দুপুর ০২:২৩
261622
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : আহমেদ ফিরোজ : সুরা লাহাব ও সুরা তওবায় পেয়েছি । আমি গজব পড়ার কথা বলেছি ।

আপনি কি খুশি হোন সুরা তওবা অনুযায়ী ওয়াজ করলে ।

তাহলে ওয়াজ করা শুরু করলাম :

” بَرَاءةٌ مِّنَ اللّهِ وَرَسُولِهِ إِلَى الَّذِينَ عَاهَدتُّم مِّنَ الْمُشْرِكِينَ


সম্পর্কচ্ছেদ করা হল আল্লাহ ও তাঁর রসূলের পক্ষ থেকে সেই মুশরিকদের সাথে, যাদের সাথে তোমরা চুক্তিবদ্ধ হয়েছিলে। " ( সুরা তওবা : ১ )

বাকী আয়াতগুলো পড়ে নিবেন আশা করি । সে সব আয়াতে মারামারি করার কথা আছে ।
১৭ মে ২০১৫ বিকাল ০৫:১৮
261648
ব্লগার শঙ্খচিল লিখেছেন : দুই পৃষ্ঠা কোরআন হাদিস পড়া মেৌলুভিদের অবস্থা এমন ই হয় । আপনার বদদোয়াটা আল্লাহ আপনার উপরে ঘুরিয়ে দিতে পারেন,,,,,, মুখে আসলো আর বলে দিল ছাগল কোথাকার
১৭ মে ২০১৫ সন্ধ্যা ০৬:২৮
261663
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : মোহাম্মদ ফখরুল ইসলাম সাহেবের উচিত নিজের নামে একটি ব্লগ খুলে নিজের লেখা গুলো স্টিকি করে রাখা!

মোহাম্মদ ফখরুল ইসলাম নিজেকে জ্ঞানী ভাবতে ভাবতে নিজেকে নষ্টজ্ঞানের কিটপতঙ্গ হিসাবে উপস্থাপন করে চলছেই.....!! এই মন্তব্যটিও অঙ্গতার বহিপ্রকাশ।
১৭ মে ২০১৫ সন্ধ্যা ০৭:০৩
261670
শেখের পোলা লিখেছেন : এখন দেখি ফখরুল সাহেবের অনেক গুন৷ একের ভিতর অনেক৷ আপনি শুধু লেখক,সমাজ সংষ্কারক,ইসলামেরর খাঁটি সাধক,মুফতিই নন বিরাট মুফাস্সসীরও বটে৷ আল্লাহর উক্তিকে নিজের করে ফেললেন৷ কি দারুন ওয়াজ৷ আল্লাহ আমাদের হেদায়েত করো৷
১৭ মে ২০১৫ সন্ধ্যা ০৭:১৯
261675
আহমেদ ফিরোজ লিখেছেন : আপনি আবু লাহাবের অপরাধের সাথে সম্পাদক সাহেবের অপরাধের মিল পেয়ে গেলেন??? তা সূরা লাহাব থেকে শিক্ষা পেয়ে রাসূল সা: জীবনে কয়জনের উপর গজব কামনা করেছেন? কতজনের বংশ নির্বংশ করে দেয়ার জন্য দোয়া করেছেন??
১৭ মে ২০১৫ রাত ১০:১৬
261726
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : ৥ শেখের পোলা ৥আহমেদ ফিরোজ : এই ভিডিওতে দেখলে বুঝতে পারবেন এই ব্লগের সম্পাদকবৃন্দ ও তাদের পৃষ্ঠপোষক গোলাম আজম নিজামী সাইদী আবু লাহাব, আবু জাহেল ও আব্দুল ইবনে উবাইদের মতো : https://www.facebook.com/mufassil.islam/videos/853230191397852/?pnref=story
১৭ মে ২০১৫ রাত ১০:৩২
261730
এসো স্বপ্নবুনি লিখেছেন : লিখার মান ভালকরুন দেখবেন আপনার লিখাও স্টিকহবে।অযথা কাকহয়ে ময়ুরের মত পেখম ধরতে চাইলে কি হবে বলুন।
১৮ মে ২০১৫ রাত ১২:৫৩
261747
আবু জারীর লিখেছেন : স্কিকি করা হয় না কেন ??????
এ জন্যই স্টিকি হয়না।

এত সুন্দর একটা মন্তব্য মুসা ঠিক হবেনা।

ব্যাবহারই তো বংশের পরিচয়।
১৮ মে ২০১৫ দুপুর ০১:৩৭
261878
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : তেনা প্যাচানো ছাড়া আপনার আর কোন কাজ নাই?
১৯ মে ২০১৫ দুপুর ১২:২৭
262087
মোহাম্মদ লোকমান লিখেছেন : এক মুতেরা হাজীর কাহিনী
লিখেছেন লিখেছেন গ্যাঞ্জাম খানের খোলা চিঠি ১৮ মে, ২০১৫, ০৯:২৫:৪১ রাত


ইদানিং কিছুটা ব্যস্ততার কারণে ব্লগে তেমন একটা লগিং করার সুযোগ হয় না। একটু আগে এক বন্ধু টুডে ব্লগের সম্পাদক সাহেব কর্তৃক নোটিশ বোর্ডের স্টীকি করে রাখা একটি লেখার লিংক দিয়ে ওখানে একজন বিশেষ চরিত্রের ব্লগারের একটি মন্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করে আমাকে তার মন্তব্যের উত্তরে কিছু লিখতে অনুরোধ করলেন।

দেখলাম তার মন্তব্যের জবাবে সম্পাদক সাহেব কোন উত্তর এখন পর্যন্ত না দিলেও প্রায় দশ/এগার জন ব্লগার উক্ত মন্তব্যের প্রতিবাদ করে প্রতি উত্তর দিয়েছে। এই নির্বোধ বেআক্কেল গাধা টাইপের লোকটির বেফাস বোলচালের প্রতি আমি তেমন একটা আকর্ষণ ফিল করি না। তবুও বন্ধুর অনুরোধে মন্তব্য না করে সরাসরি ব্লগেই আমার মন্তব্যটি পোস্ট করে দিচ্ছি। একজন বিখ্যাত আলেমের মুখে একটি গল্প শুনেছিলাম। কোনো এক ব্যক্তি নিজেকে হাজী সাহেব হিসেবে সমাজে নিজের নাম পরিচিতি করানোর জন্য অনেক টাকা খরচ করে হজ্ব করে আসলেন। কিন্তু সমাজের লোকজন তাকে হাজী সাহেব হিসেবে সম্ভোধন করে না। একবারে না পারিলে দেখ শতবার সূত্রের আলোকে লোকটি আবারো টাকা খরচ করে হজ্ব করে আসলো। কিন্তু এবারো লোকজন হাজী সাহেব হিসেবে ডাকাডাকি করে না। এভাবে অনেক বার হজ্ব করেও নিজের নামের সাথে হাজী সাহেব স্বীকৃতি না পাওয়ার কারনে রাগে-গোস্বায় শেষ পর্যন্ত বিরক্ত হয়ে জ্বম জ্বম কুপের পাশে দাড়িয়ে পশ্রাব করে নিজের অন্তরের ঝালা মিঠানোর জন্য যখনই পড়নের কাপড় উঠানোর প্রস্তুতি নিচ্ছে তখনই পুলিশের নজরে পড়াতে বেচারা ধরা পড়ে গেলো। যেহেতু হারাম শরীফের সীমানার মধ্যে কোনো অপরাধীকে প্রহার বা মারধোর করার নিয়ম নেই সেহেতু উক্ত মুতেরা হাজ্বীকে শাস্তি না দিয়ে ছেড়ে দিলো। সেদিন থেকে উক্ত লোকটির নামের সাথে যোগ হয়ে গেলো মুতেরা হাজ্বী।

আর এই বেহায়া বে-শরম নিলর্জ্ব লোকটাকে সমাজের লোকজন সবাই মুতেরা হাজ্বী বলে ঠাট্টা করলেও নিজে আত্মতৃপ্তিতে বুক ফুলিয়ে নিজের বাহাদুরী প্রচার করতে থাকে যে হারাম শরীফের পুলিশ পর্যন্ত তার কেশাগ্র ছিড়তে পারে নাই।

সম্মানিত পাঠক এতক্ষণ পর্যন্ত যার কথা বলছি হয়তো কেউ কেউ বুঝতে পেরেছেন। যারা বুঝতে পারেননি তাদের জন্য নিচের স্ক্রীন সর্ট দিচ্ছি।


২০ মে ২০১৫ সকাল ০৬:৪৯
262267
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : মিঃ ফখরুল তো দেখছি দিন দিন Fuckrul হয়ে যাচ্ছে। নিজের দৃষ্টিভঙ্গির সাথে অন্যের দৃষ্টিভঙ্গি না মিললেই তাকে কখনও 'মুশরিক' আবার কখনও 'মুনাফিক' এর সাথে তুলনা করছে।
২৩ মে ২০১৫ দুপুর ০৩:২৮
263135
খান জুলহাস লিখেছেন : কাউকে এভাবে গালি দেয়া কোন মুসলমানের কাজ না। আপনি মুসলমান কিনা আল্লাহ এবং আপনি ভালোই জানেন। তবে আমার যথেষ্ঠ সন্দেহ আছে।
২৩ মে ২০১৫ দুপুর ০৩:২৮
263136
খান জুলহাস লিখেছেন : কাউকে এভাবে গালি দেয়া কোন মুসলমানের কাজ না। আপনি মুসলমান কিনা আল্লাহ এবং আপনি ভালোই জানেন। তবে আমার যথেষ্ঠ সন্দেহ আছে।
২৩ মে ২০১৫ দুপুর ০৩:২৮
263137
খান জুলহাস লিখেছেন : কাউকে এভাবে গালি দেয়া কোন মুসলমানের কাজ না। আপনি মুসলমান কিনা আল্লাহ এবং আপনি ভালোই জানেন। তবে আমার যথেষ্ঠ সন্দেহ আছে।
২৫ মে ২০১৫ দুপুর ০৩:৩৬
263522
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : কাউকে এভাবে গালি দেয়া কোন মুসলমানের কাজ না। আপনি মুসলমান কিনা আল্লাহ এবং আপনি ভালোই জানেন। তবে আমার যথেষ্ঠ সন্দেহ আছে।
১৩ জুন ২০১৫ দুপুর ০১:০৩
267625
এস এইচ খান লিখেছেন : আহ! কি সুন্দর নাম, 'মোহাম্মদ ফখরুল ইসলাম'! ভাই কি ডেওয়ানবাগীর গেল্মান!
320533
১৭ মে ২০১৫ দুপুর ০১:৩৭
দুষ্টু পোলা লিখেছেন : ভালো উদ্যোগ । সাথেই আছি। চলুক
320536
১৭ মে ২০১৫ দুপুর ০১:৪৬
আফরা লিখেছেন : দুষ্টু পোলা লিখেছেন : ভালো উদ্যোগ । সাথেই আছি। চলুক
320537
১৭ মে ২০১৫ দুপুর ০১:৪৮
সুশীল লিখেছেন : বিগত বারে লিখতে পারিনি। এবার লিখবো ইনশাল্লাহ
১৮ মে ২০১৫ দুপুর ১২:০৪
261838
বৃত্তের বাইরে লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদGood Luck
১৮ মে ২০১৫ রাত ০৯:৪২
262007
হতভাগা লিখেছেন : কুইক কমেন্ট দিয়ে একটা লিখা সাজাবেন এবং সেটা পোস্ট দেবেন । আমরাও সেখানে কুইক কমেন্টের বান দেওয়ানোর ব্যবস্থা করাবো।
২৫ মে ২০১৫ রাত ০১:০১
263420
লজিকাল ভাইছা লিখেছেন : হতভাগা লিখেছেন : কুইক কমেন্ট দিয়ে একটা লিখা সাজাবেন এবং সেটা পোস্ট দেবেন । আমরাও সেখানে কুইক কমেন্টের বান দেওয়ানোর ব্যবস্থা করাবো।
আমিও একমত ।
320538
১৭ মে ২০১৫ দুপুর ০১:৪৯
হোসেন খিলজী লিখেছেন : সুশীল লিখেছেন : বিগত বারে লিখতে পারিনি। এবার লিখবো ইনশাল্লাহ
320550
১৭ মে ২০১৫ দুপুর ০২:৩৮
আহসান সাদী লিখেছেন : ভালো উদ্যোগ... ধন্যবাদ।
320553
১৭ মে ২০১৫ দুপুর ০৩:১০
আওণ রাহ'বার লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ। Good Luck Good Luck Good Luck
১৭ মে ২০১৫ সন্ধ্যা ০৭:১৬
261673
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : শালারা নাকি প্রতিযোগিতায় হেরে যায়!!! কথা ঠিক নাকি??? <:-P (~~) Waiting
320559
১৭ মে ২০১৫ দুপুর ০৩:৪১
প্রবাসী আশরাফ লিখেছেন : অত্যন্ত ভালো পদক্ষেপ। সাধুবাদ সহ স্বাগত জানাই সৃষ্টিশীল সুন্দর প্রতি পদক্ষেপকে।প্রিয় টু-ডে ব্লগের সাথে সেই শুরু থেকেই আছি। হাঁটিহাঁটি পা পা করে অনেক দূর এগিয়েছে-এগুচ্ছে। নি:স্বন্দেহে এই ধরনের পদক্ষেপ টু-ডে ব্লগকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে ক্রমে। আন্তরিক ধন্যবাদ জানাই প্রিয় ব্লগ কর্তৃপক্ষকে।

আচ্ছা, এই পোষ্টটি কি ষ্টিকি করে রাখা যায় না? আশা করছি ভেবে দেখবেন প্রিয় মডারেটরগন।
১০
320560
১৭ মে ২০১৫ দুপুর ০৩:৪৭
বাকপ্রবাস লিখেছেন : বিষয় নির্বাচন এ সুন্দর হয়নি, এতোগুলো বিষয় দিয়ে কিভাবে লিখা নির্বাচন করবেন? সুর্ন্দিষ্ট বিষয় না দিয়ে খামখেয়ালির পরিচয় দেয়া হল
১৭ মে ২০১৫ বিকাল ০৪:০০
261634
হোসেন খিলজী লিখেছেন : আমার মতে টপিকস অনেক হলে লেখার সুযোগ বাড়ে । অনেকেই লিখতে পারেন। আমিও লিখবো ভাবছি Tongue
১৭ মে ২০১৫ বিকাল ০৫:০৩
261645
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : আপনার সাথে একমত । আপনি কি এডমিনদের চিনেন । আমি তাদের এক হাত দেখাতে চাচ্ছি ।
১৭ মে ২০১৫ সন্ধ্যা ০৬:০১
261653
বাকপ্রবাস লিখেছেন : আপনি এতো খেপলেন কেন!!!Rolling on the Floor Rolling on the Floor
১৭ মে ২০১৫ রাত ১১:০২
261732
আবু তাহের মিয়াজী লিখেছেন : হেতের খুজলি আছে,,,
আর আপনার সাথে একমত।
যেকোন একটা দিলে ভালো হয়।
১১
320562
১৭ মে ২০১৫ বিকাল ০৪:০১
অবাক মুসাফীর লিখেছেন : ওহ! আমি ব্লগে আসার পর এই প্রথম প্রতিযোগিতা... কিন্তু, বিষয়টা সুনির্ধারিত করে দিলে বোধ হয় ভালো হত...

বি দ্রঃ আমি মোবাইলে ব্লগ চালাই, এখানে এখনো লেখার বিভাগে এই প্রতিযোগিতার কথা উল্লেখ করা হয়নি, সেই বাবা প্রতিযোগিতা এখনো আছে... আশা করি দ্রুত যুক্ত করবেন...
১২
320569
১৭ মে ২০১৫ বিকাল ০৪:১৩
কুশপুতুল লিখেছেন : আকষর্নীয় পুরষ্কার বলতে কী বুঝায় তা ভেঙ্গে বলা উচিৎ। কারণ পুরষ্কারটি কি আপনাদের কাছে আকষর্নীয় নাকি প্রতিযোগীদের জন্য আকষর্নীয় তা পষ্ট করুন।
কারো কাছে বই, কারো কাছে টাকা, কারো কাছে ক্রেস্ট আকষর্নীয়।
এ জন্য কী কী পুরষ্কার দেয়া হবে তা পরিষ্কার করে বলা উচিৎ।
১৭ মে ২০১৫ সন্ধ্যা ০৭:১১
261672
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : নির্ভরযোগ্য সূত্রে শুনলাম বিবাহযোগ্য মেয়েদের সোনার গহনা আর ছেলেদের জন্য শেরোয়ানি দিবে। Love Struck Love Struck Love Struck

১৭ মে ২০১৫ রাত ১১:৩৮
261736
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : একমত
১৮ মে ২০১৫ দুপুর ০১:৪০
261879
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : পুরষ্কার হল শেষ্টত্বের অধিকারী হওয়া। যা সম্মনাত্বে দেওয়া হয় তাই পুরষ্কার।
১৯ মে ২০১৫ সন্ধ্যা ০৬:০৬
262170
কুশপুতুল লিখেছেন : আমি এত লোভী না।
পুরষ্কার কেনো দেয়া হয় সেটা আমিও জানি।
আমি বলতে চেয়েছি, আকর্ষণীয় পুরষ্কারটি কী সটো পরিষ্কার করে বলা। যাতে কারো মধ্যে অষ্পষ্টতা না থাকে। শেরোয়ানি আর সোনার গহনা আমার দরকার নাই।
আপনারা তিন সাধু শেরোয়ানি পরেনগা, গয়না নিয়ে গিয়ে বিয়ে করেনগা, যান।
২০ মে ২০১৫ বিকাল ০৪:০৫
262355
ছালসাবিল লিখেছেন : আপপপপপু তিন সাধুকে গয়না পড়ায়ে দিন Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor Love Struck
২০ মে ২০১৫ সন্ধ্যা ০৭:৫৩
262417
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমি তো আপনার কমেন্ট এর সাথে একমত পোষন করেছি!!!Crying Crying Crying Crying
১৩
320571
১৭ মে ২০১৫ বিকাল ০৪:৫২
মিনহাজুল ইসলাম মোহাম্মদ মাছুম লিখেছেন : ভালো উদ্যোগ, অনেক ধন্যবাদ।
১৪
320574
১৭ মে ২০১৫ বিকাল ০৫:০৪
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : এডমিনদের সাথে সরাসরি কথা বলা সুযোগ আছে কি ?

এডমিনদের অফিস কোথায় ?

তারা কি বাংলাদেশে বাস করেন ।
১৫
320577
১৭ মে ২০১৫ বিকাল ০৫:৩৬
এ,এস,ওসমান লিখেছেন : আলহামদুল্লিলাহ। অবশ্যই ভাল উদ্যোগ।
১৬
320598
১৭ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৫৭
জোনাকি লিখেছেন : ভালো লাগলো। ধন্যবাদ
১৭
320601
১৭ মে ২০১৫ সন্ধ্যা ০৭:১৩
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : খুব ভালো উদ্যোগ। মাথায় প্রচ্চুর লেখালেখির উপাদান থাকলেও সময়ের অভাবে ঝুলি থেকে কিছু বাহির করতে পারি না। নইলে একটা পুরস্কারও অন্য কেউ পাইতো না সেটা অন্তত হলফ করে বলতে পারি। Winking Winking
১৮ মে ২০১৫ বিকাল ০৫:১৯
261947
প্রবাসী মজুমদার লিখেছেন : ঐ মিয়া। আন্নের মত লেখক দেশ ও জাতি চায়। আন্নে গর্ত থেকে উঠে আসুন প্লীজ। মজা পেলাম আপনার মন্তব্য। অনেক বার প্রতিযোগীতায় অংশগ্রহন করছিলাম। হা্ড্ডি ও পাইনি। পরে বুঝলাম, আমার এসব পচা লেখা নিশ্চয়ই প্রতিযোগীতার বাচারে বড়ই অযোগ্য।
১৮ মে ২০১৫ বিকাল ০৫:৫৩
261959
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : আন্নে যদি হেই হথা হন তালিপরে হামি যামু কোনে? Crying Crying Crying Crying
১৯ মে ২০১৫ সন্ধ্যা ০৬:০৯
262172
কুশপুতুল লিখেছেন : নাম দেখেই বুঝা যায়, লেখকটা যে কেমন!
লেকাগুলো মাথায় কিলবিল করতাছে, নাহ?
নাম বদলান।
১৮
320602
১৭ মে ২০১৫ সন্ধ্যা ০৭:১৫
শেখের পোলা লিখেছেন : আপনাদের সিদ্ধান্তকে সাধুবাদ জানাই৷ আশাকরি ব্লগটি আর একটু চাঙ্গা হবে৷পুরষ্কার শুধু পুরষ্কারই,তার মূল্য চাযাই বাতুলতা মাত্র৷ আমি কামলা দিতে আসিনি, তাই মজুরী কত তার প্রয়োজন মনে করিনা৷আমরা যারা লিখি, আমার বিশ্বাস নিজের দক্ষতা বাড়ানোর জন্যই লিখি অথবা অন্যকে আমার জ্ঞানের সন্ধান দেবার জন্য৷ এখানে পারিশ্রমিক উপরী পাওনা, তা যাই হোক৷ কেউ দুঃখ পেলে দুঃখিত৷ ধন্যবাদ৷
১৯
320625
১৭ মে ২০১৫ রাত ০৯:০০
এলিট লিখেছেন : আপনাদের এই উদ্যোগের জন্য ধন্যবাদ। পুরস্কারে বা তার অর্থমুল্য কত এটার জন্য কেউই লেখে না। সবাই ভালোলাগা থেকে লেখে ও এর স্বীকৃতি চায়। অমুক প্রতিযোগীতায় পুরস্কার পেয়েছে সেটা গর্বভরে বলা যায়। আমার একটি অনুরোধ - যাই পুরস্কার দেন না কেন যেটার সাথে অনুগ্রহ করে একটা সার্টিফিকেট বা অন্ততপক্ষে "শুভেচ্ছামুলক" একটা চিঠি দিবেন। সেটা মানুষকে গর্বভরে দেখানো যায়। পুরস্কারের গায়ে তো আর নাম লেখা থাকে না তাই সেটা দেখিয়ে নিজেকে পুরস্কৃত প্রমান করাও যায় না। চিঠি হলে সেটা করা যায়। আপনাদেরকে ধন্যবাদ।
২৫ মে ২০১৫ রাত ০১:০৭
263421
লজিকাল ভাইছা লিখেছেন : এটা একটা এলিট পরামর্শ, আমি বলি একটা সার্টিফিকেট বা শুভেচ্ছা পত্র সাথে থাকা উচিত। যুক্তিক ।
২০
320628
১৭ মে ২০১৫ রাত ০৯:৩৩
মোহাম্মদ লোকমান লিখেছেন : সাধুবাদ জানাই।
২১
320629
১৭ মে ২০১৫ রাত ০৯:৪১
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আলহামদুলিল্লাহ ,,অনেক দিন পর আবার ব্লগ জমার পথ হলো।
২২
320632
১৭ মে ২০১৫ রাত ০৯:৫১
দুষ্টু পোলা লিখেছেন : প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আলহামদুলিল্লাহ ,,অনেক দিন পর আবার ব্লগ জমার পথ হলো।
২৩
320640
১৭ মে ২০১৫ রাত ১০:০১
আবু তাহের মিয়াজী লিখেছেন : প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আলহামদুলিল্লাহ ,,অনেক দিন পর আবার ব্লগ জমার পথ হলো।
২৪
320644
১৭ মে ২০১৫ রাত ১০:২০
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : সবার দৃষ্টি আকর্ষণ করছি : এই ভিডিওটা দেখলে বুঝতে পারবেন এই ব্লগের সম্পাদকবৃন্দ ও তাদের পৃষ্ঠপোষক গোলাম আজম নিজামী সাইদী আবু লাহাব, আবু জাহেল ও আব্দুল ইবনে উবাইদের মতো : https://www.facebook.com/mufassil.islam/videos/853230191397852/?pnref=story

আমি একটা প্রতিযোগিতার আয়োজন করছি । ১০ জনকে পুরস্কৃত করা হবে । পুরস্কারের মূল্যমান ১০ হাজার টাকা হতে ১ লক্ষ টাকা । আর বিজয়ীরা একটা ক্রেস্ট ও বিশেষ সম্মাননা পাবেন । লেখার বিষয় :

১। ওহাবী সম্প্রদায় ও সৌদি আরব
২। ইসলাম ও বাংলাদেশের দুষমন জামায়াতে ইসলামী

৩। জামায়াতের ইসলাম মওদুদীর ইসলাম ।

লেখা তেরী করতে থাকুন । লেখা জমা দেওয়ার পদ্ধতি পরে জানিয়ে দেওয়া হবে ।


এই ব্লগের এডমিনদের নাম-ঠিকানা-রাজনৈতিক দর্শণ সম্পর্কে বিস্তারিত তথ্য যে বা যারা দিতে পারবেন তাদের পুরস্কৃত করা হবে ।


১৭ মে ২০১৫ রাত ১১:০৭
261733
গেঁও বাংলাদেশী লিখেছেন : তারছিঁড়া
১৮ মে ২০১৫ সকাল ১১:০০
261826
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন :
১৮ মে ২০১৫ বিকাল ০৫:২৩
261950
প্রবাসী মজুমদার লিখেছেন : আসসালামু আলাইকুম। মন্তব্য হৃদয় ও অন্তরের অভিব্যক্তি। আপনার ক্ষোভের কথাগুলো পড়েছি। সত্যি কথা বলতে কি, আমাদের সব অভিশাপ আল্লাহ কবুল করলে পৃথিবীতে কেউ থাকতোনা। আল্রলাহ সব সময় ক্ষমা কারীকে পছন্দ করেন। রাসুলের রংগে নিজে রাংগানোর জন্য যার মন যত বিশাল হয়, সে তত মহান। যাযাকাল্লাহু খায়ের।
২১ মে ২০১৫ বিকাল ০৪:৪১
262671
জেদ্দাবাসী লিখেছেন : বস,আপনি ব্লগ সম্পাদকের বিরুদ্ধে এত ক্ষেপেছেন কেন বুঝলাম না, নাকি বুশের মত নিজের পক্ষে না হলে সবাই কে বিপক্ষ ভাবাতে শুরু করেছেন।
আপনার সুমতি কামনা করছি।

১। ওহাবী হচ্ছে যারা বাস্তব জীবনে কোরআন সুন্নাহকে মেনে চলে। আর সৌদি আরব সেই দেশ যেখানে আজান হলো সাথে সাথে দোখানপাট ব্যবসা-বানিজ্য কাজ-কাম বন্দ করে নামাজের জন্য লোকেরা কাতারে কাতার দাড়িয়ে যাই, আল্লাহর আদেশ মত।
২। ইসলাম ও বাংলাদেশের দুষমন যারা তাদেরই দুষমন জামায়াতে ইসলামী ।

৩। জামায়াতে ইসলামী একমাত্র দল যারা বাংলাদেশে ধর্ম ও সংস্কৃতির উপর আসা আঘাত রুখে দিয়েছে নিজেদের বুককে ঢাল বানিয়ে । শহিদী রক্তের বন্যায় রুখে দিয়েছে অন্যায়। মওদুদী হচ্ছে সেই বিরল ব্যাক্তিত্ত যিনি কোরআন শরিফকে লাল কাপড়ের বন্দি থেকে মুক্ত করে আমাদের সামনে মেলে দরেছেন, ইকরা বিছমি রাব্বিকাললাজি খালাক্‌, পড় প্রভুর নামে........

২৫ মে ২০১৫ বিকাল ০৪:০২
263525
মোহাম্মদ আব্দুল মতিন মুন্সি লিখেছেন : তারছিঁড়া
২৫
320659
১৭ মে ২০১৫ রাত ১১:৩৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : একটা একটা করে করলে মনে হয় ভাল হয়।
২৬
320663
১৮ মে ২০১৫ রাত ১২:৩৪
নিরবে লিখেছেন :

২৭
320664
১৮ মে ২০১৫ রাত ১২:৩৫
নিরবে লিখেছেন : খুব ভালো উদ্যোগ। লাল গোলাপ শুভেচছা
২৮
320669
১৮ মে ২০১৫ রাত ০১:০৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : মেনু তে তো প্রতিযোগিতা পাইলাম না!!!
২৯
320674
১৮ মে ২০১৫ রাত ০১:২৭
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওবারাকাতুহু।

প্রতিযোগিতার আহবান অবশ্যই প্রসংশার দাবি রাখে... তবে যে কোন একটি বিষয়ের প্রতিযোগিতা হলে ভালো হতো।
৩০
320709
১৮ মে ২০১৫ সকাল ০৫:০৬
কাহাফ লিখেছেন :

ব্লগের পরিবেশ দিন দিন পানসে হয়ে যাচ্ছে!
আগের মত শ্রদ্ধেয় মডুবৃন্দরা নজর দেন না মনে হয়!
প্রাণোচ্ছল সেই আগের পরিবেশ ফিরিয়ে আনতে 'সুন্দর পদক্ষেপ' ভাল কাজ দিয়ে!
অনেক ধন্যবাদ আপনাদের কে....।
৩১
320712
১৮ মে ২০১৫ সকাল ০৬:০৫
চাটিগাঁ থেকে বাহার লিখেছেন : Rose ব্লগীয় বর্ষা কালিন অফারকে স্বাগত জানাচ্ছি। Thumbs Up
Good Luck বিষয় শুধু একটি হলে হয়তো লিখতে সাহস পেতামনা।
Good Luck যে কয়টি বিষয় দেয়া আছে তার প্রত্যেকটির জন্য তিনটি করে পুরস্কার থাকা উচিত মনে করি। সার্টিফিকেট যেন অবশ্যই থাকে।
Good Luck প্রতি জনে পাঁচটি করে লেখা দেয়ার সুযোগটিও ভাল হয়েছে।
Good Luck কোন কোম্পানীকে প্রতিযোগিতার স্পন্সর করতে পারলে বিষয়টি আরো আকর্ষনীয় হত।
Good Luck সুন্দর একটি ব্যানার দরকার যাতে ফেসবুকে প্রচার করতে সুবিধা হয়।
Good Luck এমনভাবে প্রচার করতে হবে যাতে লেখকরা ব্লগার হয়ে আমাদের সাথে সাথী হয়।
Good Luck প্রতিযোগিতার প্রত্যেকটি লেখা স্টিকি করা দরকার, প্রয়োজনে তিনটি স্টিকি পোষ্ট চলমান রাখা যায়।
২০ মে ২০১৫ রাত ১১:০২
262473
ইছমাইল লিখেছেন : সহমত...
৩২
320756
১৮ মে ২০১৫ দুপুর ০১:০০
আবু আশফাক লিখেছেন : সাধুবাদ। বিষয়গুলোও চমতকার!!
৩৩
320766
১৮ মে ২০১৫ দুপুর ০১:২৪
মাহবুবা সুলতানা লায়লা লিখেছেন : আস-সালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকতুহু! প্রতিযোগীতার গন্ধ পেয়ে ভাবছি লিখতে পারি বা না পারি অনেক কিছু শিখতে তো পারবো! পুরষ্কার তো সামান্য বিষয় আমার কাছে (তবে পুরষ্কার পাওয়াটা লেখার আগ্রহ, লেখার মান অনেক গুণে বাড়িয়ে দেয়)! তার চেয়ে প্রতিদান হলো কেউ আমার লেখা থেকে কিছু শিখলো আর আমিও কারো লেখা থেকে কিছু শিখে বাস্তবে রুপ দান করতে পারাটা! আমরা যেন সুন্দর লেখা পড়ে পড়ে নিজের জীবনকে সাজাতে গুছাতে পারি! আল্লাহ সহায় হোন!
১৮ মে ২০১৫ বিকাল ০৫:২৪
261952
প্রবাসী মজুমদার লিখেছেন : অনেক বার প্রতিযোগীতায় অংশগ্রহন করে ফেল করেছি। এবার ভাবছি রান্না বিষয়ক কিছু দেব। ফেল করলেও সমস্যা নেই। হাহা হাহা।
৩৪
320773
১৮ মে ২০১৫ দুপুর ০১:৪২
এমরুল কায়েস ভুট্টো লিখেছেন : প্রতিযোগিতাটির জন্য কেবল একটি বিষয় নির্ধারণ কররে ভাল হত।
১৮ মে ২০১৫ বিকাল ০৫:১৮
261945
গাজী সালাউদ্দিন লিখেছেন : ব্লগ জেগে উঠেছে!
৩৫
320813
১৮ মে ২০১৫ বিকাল ০৫:২৫
প্রবাসী মজুমদার লিখেছেন : ধন্যবাদ ব্লগ কতৃপক্ষকে এমন বহুমুখী উদ্যোগের জন্য। ভাল লাগল পড়ে। এতে নতুনরা খুব উতসাহ পাবে।
১৯ মে ২০১৫ সন্ধ্যা ০৬:১১
262173
কুশপুতুল লিখেছেন : আপনি না পুরাতন, অক্করে মুরুব্বি!!
২৩ মে ২০১৫ রাত ১২:৫৯
263007
প্রবাসী মজুমদার লিখেছেন : হাহা। আমি সোনার বাংলা ব্লগেও মুরব্বী ছিলাম। বিডি টুডেতো নতুন হল মাত্র। কি কষ্ট লাগে মুরব্বীকে মানতে..........
৩৬
320973
১৯ মে ২০১৫ সকাল ১১:৩৫
চিরবিদ্রোহী লিখেছেন : মাননীয় মডু মামা/মামীদের দৃষ্টি আকর্ষন করছি-

বাবা প্রতিযোগীতার পুরস্কার এখনো পৌছায়নি (সেটা পদ্মা সেতুর জন্যই আটকে আছে কিনা কে জানে!)....এ ব্যাপারে আপনাদের সুচিন্তিত মতামত জানালে বাধিত হয়ে থাকতাম-

আর একটি নির্দিষ্ট বিষয় সিলেক্ট করলে ভালো হয়, বহুবিধ বিষয়ের মাঝে সর্বোচ্চ মানের লেখা খুঁজে বের করা কঠিন হবে।
৩৭
320988
১৯ মে ২০১৫ দুপুর ০১:২৫
মোঃ মাকছুদুর রহমান লিখেছেন : এখানে কয়েকজন জ্ঞান পাপীকে দেখতে পেলাম, তার মধ্যে ইসলাম ফখরুল একজন! ব্যাঙ কুপের মধ্যে থেকে ভাবে,এটাই পৃথিবীর সবচেয়ে বড় সাগর!
তেমনি উনারা সিমাবদ্ধ জ্ঞান অর্জন করে ভাবে,আমিই পৃথিবীর বড় পন্ডিত, বড় হুজুর, বড় আলেম!
৩৮
321044
১৯ মে ২০১৫ সন্ধ্যা ০৬:১৬
কুশপুতুল লিখেছেন : এত যে এত ঝগড়া করেন, ঝগড়া ভাল দিক না
তর্ক করেন ভাল কথা, কাইজা করা ঠিক না।
১৯ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৪৯
262179
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : হু পুতুলের সাথে সজ্ঞানে সহমত জ্ঞাপন করলাম। Loser Loser
৩৯
321125
২০ মে ২০১৫ রাত ০১:৫২
শাহাদাত হুসাইন নবীনগর লিখেছেন : সুন্দরও আকর্ষনীয় কিছু লিখা পাবো আশা করি ।
৪০
321148
২০ মে ২০১৫ সকাল ০৯:২১
অভিমানী বালক লিখেছেন : ভালো উদ্যোগ।
৪১
321165
২০ মে ২০১৫ সকাল ১১:৪৭
নন্টে ফন্টের মামু লিখেছেন : ভালো উদ্যোগ।
৪২
321244
২০ মে ২০১৫ দুপুর ০২:১৭
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : অতীতের কুনো পরতিযোগিতায় মুই অংশ লই ন। দেহি এইবার কুনো গ্যাঞ্জাম লাগানো যায় কিনা।
২২ মে ২০১৫ রাত ১০:০৪
262959
বৃত্তের বাইরে লিখেছেন : গ্যাঞ্জাম লাগলেও ডিয়েন
৪৩
321265
২০ মে ২০১৫ বিকাল ০৪:০৮
ছালসাবিল লিখেছেন : আমার দারা এগুলো হপে নাহ্ Love Struck আমি নাইকা Clown Big Grin
২২ মে ২০১৫ রাত ১০:০৩
262958
বৃত্তের বাইরে লিখেছেন : ইচ্ছা থাকলে উপায় হয়Smug
২২ মে ২০১৫ রাত ১০:১১
262961
ছালসাবিল লিখেছেন : ইচ্ছা আছে তো, আপনারা লিখবেন Love Struck আর আমি কমেন্ট ফরমাইবো Tongue
৪৪
321406
২০ মে ২০১৫ রাত ০৯:৩৭
নাছির বিন ইব্রাহীম লিখেছেন : চমৎকার একটি উদ্যোগ, আশা করি এতে ব্লগারদের লেখার মান বৃদ্ধি পাবে, এমন একটি সুন্দর উদ্যোগ নেওয়ার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।
৪৫
321422
২০ মে ২০১৫ রাত ১১:০৪
ইছমাইল লিখেছেন : প্রবাসী অংশগ্রহনকারীদের জন্য আলাদা পুরস্কারের ব্যবস্হা করা হোক...
৪৬
321461
২১ মে ২০১৫ রাত ০১:৩০
আতিক খান লিখেছেন : গত বছরের বাবা প্রতিযোগিতার পুরস্কার বছর গড়িয়ে গেলেও পাইনি। পুরস্কার বড় কথা নয়, কিন্তু সবাইকে বলে সেই পুরস্কার দেখাতে না পারা অস্বস্তিকর। আশা করি নতুন প্রতিশ্রুতি দেবার আগে আগের প্রতিশ্রুতি দ্রুতই পুরন করা হবে। সেটা অন্যদের জন্য প্রেরণা হিসেবেও কাজ করবে। নতুন প্রতিযোগিতার সফলতা কামনা করি।
২২ মে ২০১৫ রাত ০৮:৩৮
262935
shaidur rahman siddik লিখেছেন : কখা ঠিক বলেছেন..তবে পুরোষ্কারের জন্য একটু ধৈর্যবান হউন। আশা করি পেয়ে যাবেন
৪৭
321570
২১ মে ২০১৫ দুপুর ০১:৪৪
জেদ্দাবাসী লিখেছেন : আন্তরিক ধন্যবাদ মড়ারেশন টিমকে অনেক দিন পর ঘুম থেকে জেগে ওটার জন্য। বই,ব্যক্তিত্ব,লেখক,খাবার ও দেশ বিষয় ভিত্তিক লিখা নির্ধারণ করে ভাল করেছেন। অনেক বৈচিত্রময় লেখা পড়তে পারবো ইনশাআল্লাহ!
সম্মানিত সম্পাদক সাহেবকে মোবারকবাদ।
সব লেখক-লেখিকা ভাই-বোনদের জন্য অগ্রিম দোয়া জাযাকাল্লাহ খায়ের।

২২ মে ২০১৫ রাত ০৮:৩৬
262934
shaidur rahman siddik লিখেছেন : আমিন,
৪৮
321726
২২ মে ২০১৫ রাত ০২:০৩
২২ মে ২০১৫ রাত ০২:১০
262769
কথার_খই লিখেছেন : খেলায় রেফারি লাগে এটা প্রমাণিত!! রেফারির সঠিক সিদ্ধান্তে কারনে জনপ্রিয় ব্লগার নিয়মিত মন্তব্যকারি হতভাগা খেলবেন না বলে দিয়েছেন!!! বিস্তারিত মন্তব্যের লিংকে দেখুন।
৪৯
321865
২২ মে ২০১৫ রাত ০৮:৩৫
shaidur rahman siddik লিখেছেন : ভালো উদ্যগ..আমার "ট্রজেডি " গল্পটি এখানে পাব্লিস করবো..
৫০
321879
২২ মে ২০১৫ রাত ০৯:৫৭
অনেক পথ বাকি লিখেছেন : হ দিমুয়ানে লেকা। দেকি পুরস্কার পাই নাকি।
৫১
321925
২৩ মে ২০১৫ রাত ০১:৪৮
সন্ধাতারা লিখেছেন : Salam, it is a great initiative. Jajakallahu khair.
৫২
321960
২৩ মে ২০১৫ সকাল ০৮:৫৩
সুমন আখন্দ লিখেছেন : আমিও আছি তোমাদের সাথে, ভালো লাগলো
৫৩
322069
২৩ মে ২০১৫ রাত ০৯:১৮
আরাফাত হোসাইন লিখেছেন : প্রিয় চলচ্চিত্র নিয়ে কি লেখা যাবে?
২৪ মে ২০১৫ বিকাল ০৫:৪৯
263332
দুষ্টু পোলা লিখেছেন : যাবে Rolling on the Floor Rolling on the Floor Rolling on the Floor
৫৪
322559
২৬ মে ২০১৫ রাত ০৩:৩২
মারুফ দেওয়ান লিখেছেন : Thumbs Up
৫৫
322598
২৬ মে ২০১৫ সকাল ১০:১৮
চাটিগাঁ থেকে বাহার লিখেছেন : এখন পর্যন্ত প্রতিযোগিতার কোন লেখাই স্টিকি করা হয়নি। এতেই বুঝা যায় অংশগ্রহণ কারিদের জন্য অনেক হতাশা অপেক্কা করছে।
২৭ মে ২০১৫ রাত ০৪:০৫
263979
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আমরা অংশ গ্রহণ করমুনা!!!!
২৭ মে ২০১৫ সন্ধ্যা ০৬:৫৪
264097
চাটিগাঁ থেকে বাহার লিখেছেন : Crying Crying Crying
০৩ জুন ২০১৫ রাত ১২:৩৭
265903
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : শেষ পর্যন্ত সিদ্ধান্ত পরিবর্তন!!ব্লগার দিল মোহাম্মদ..... ভায়ের অনুরোধে....
৫৬
322775
২৭ মে ২০১৫ রাত ০১:১৫
বড়মামা লিখেছেন : ফকরুল মুরতাদ ভালো লাগল আপনাকে অনেক ধন্যবাদ।
৫৭
322964
২৮ মে ২০১৫ রাত ১২:৫৪
গোলাম মাওলা লিখেছেন : ধন্যবাদ
৫৮
324182
০২ জুন ২০১৫ রাত ০৮:০৫
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ পিলাচ
৫৯
324300
০৩ জুন ২০১৫ সকাল ০৭:২১
গালিব আক্তার লিখেছেন : এত মন্তব্যের মাঝে আমার কমেন্টটা হারিয়ে যাবে যে ! আমরা সকলেই নিজেদের নেতাদের গুন কীর্তনে ব্যস্ত ।মুশরিকরা মূর্তি পূজা করা আর আমরা মুসলিমরা করছি মানব পূজা (নাঊযুবিল্লাহ)।নিজেদের মতবাদের বিরোধী হলেই সেটা ঠিক নয় , এটা ভুল ইত্যাদি প্রমাণ করতে উঠে পড়ে লাগি ।আর ফতওয়া দিতে আমাদের জুড়ি নেই ।
৬০
324989
১০ জুন ২০১৫ দুপুর ১২:০৩
মুসা বিন মোস্তফা লিখেছেন : ভাবতেছি লিখবো কিনা !!! যদি সমস্য হয় প্রিয় একটা বই নিয়ে লিখবো
৬১
324990
১০ জুন ২০১৫ দুপুর ১২:০৫
মুসা বিন মোস্তফা লিখেছেন : ভাবতেছি লিখবো কানা ? একটা প্রিয় বই নিয়ে লিখতে পারি
৬২
325531
১৩ জুন ২০১৫ দুপুর ০১:০৫
এস এইচ খান লিখেছেন : নিঃসন্দেহে ভাল উদ্দ্যেগ।
৬৩
325966
১৫ জুন ২০১৫ সন্ধ্যা ০৭:৪৮
রিদওয়ান বিন ফয়েজ লিখেছেন : ভালো উদ্যেগ, স্বাগতম জানাতেই হয়। নতুনত্বের কিছু পাব আসা রাখি। Rose

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File