Democracy ব্যবহার করে ইসলামী হুকুমত কায়েম করা যাবেনা কেন?

লিখেছেন লিখেছেন আবু জারীর ১০ অক্টোবর, ২০১৭, ০৭:৫৮:০৫ সন্ধ্যা

YouTube Face Book Tweeter News paper Radio Tv সহ ইয়াহুদী নাসারাদের তৈরী জাবতীয় আধুনিক মিডিয়া ব্যবহার করে যদি দাওয়াতী কাজ করা যায় তাহলে প্রচলিত Democracy ব্যবহার করে ইসলামী হুকুমত কায়েম করা যাবেনা কেন?

যারা ইক্বামতে দীন প্রতিষ্ঠা করতে চায় তারা প্রচলিত পাশ্চাত্যের গণতন্ত্রকে ইসলামী মনে করেনা আর তারা এটা প্রতিষ্ঠাও করতে চায়না।

প্রচলিত গণতন্ত্রে যে সব অনৈশ্লামিক জিনিস আছে তাকে যদি বাদ দেয়া যায় তাহলেই সেটা ইসলামী হয়ে যাবে। বর্তমান সভ্যতায় যেহেতু এটা প্রচলিত তাই অন্যান্য পদ্ধতির চেয়ে এটা ব্যবহার করা সহজ।

এমতাবস্থায় যারা প্রচলিত গণতন্ত্রের বিরোধীতা করতে গিয়ে যারা ইক্বামতে দীনেরই বিরোধীতা করছে তারা মূলত ইয়াহুদী নাসারাদের পাতা ফাদেই পা দিয়ে বসেছেন।

ইয়াহুদী নাসারারা যেমনি মুসলিমদেরকে রাষ্ট্র ব্যবস্থা থেকে দূরে রাখতে চায় তেমনি একদল সহীহ দাবীদারদের কার্যক্রমও তাদের সাথে মিলে যায় যদিও তারা ইয়াহুদী নাসারাদেরকে ইক্বামতে দীন প্রতিষ্ঠায় প্রচেষ্টারতদের মতই ঘৃণা করে।

মরা জীব জন্তু পরে থাকার কারণে যদি কুয়র পানি নাপাক হয়ে যায় আর তা উঠিয়ে ফেলে কিছু নতুন পানি যোগ করলে যদি সেই পানি পাক হয়, তাহলে গণতন্ত্র থেকে নাপাকি বাদ দিয়ে ইসলামী আইন সংযোজন করলে তা পাক হবেনা কেন?

কোন মুমিন যেমন ইচ্ছে করে কুয়োর পানিতে মরা জীব জন্তু ফেলে তার পানি নাপাক করেনা বরং যেকোন ভাবেই হোক মরা জীবজন্তুর কারণে পানি নাপাক হয়ে গেছে বলেই তাথেকে মরা জীবজন্তু সরিয়ে ফেলে পানিকে পাক পবিত্র করে তেমনি কোন মুমিণ গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়না বরং গণতন্ত্র প্রতিষ্ঠিত আছে বিধায় সেই প্রকৃয়াটা ব্যবহার করে গণতন্ত্রের খোল নলচে পালটিয়ে ইসলামী করণ করতে চায়। যে প্রকৃয়া আধুনিক তুরুষ্কে চলমান।

ইনশা'আল্লাহ মুসলিম মিল্লাত তুরুষ্কের প্রকৃয়া সফল হলে তা থেকে লাভবান হবে এবং মুসলিম বিশ্বে সেই প্রকৃয়ার বাধভাঙ্গা জোয়ার সৃষ্টি হবে যা কেউ রুখতে পারবেনা।

বিষয়: রাজনীতি

৮২৪ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384179
১০ অক্টোবর ২০১৭ রাত ০৯:২২
মনসুর আহামেদ লিখেছেন : অনেক ধন্যবাদ , আপনার উদাহর খুব সুন্দর ,মাওলানা আবদুল জব্বার, জামাতের প্রথম আমীর ছিলেন ১৯৭২। পরে জামাত থেকে চলে আসেন। ১৯৮২ এর কথা। জব্বার সাহেব, আমাদের মাঝে নেই। তার রেখে যাওয়া সংগঠন রয়েছে। তাদের কি চিন্তা'
নিচে লিংক দিলাম। দেখেন

https://islamisomaj.org/
১২ অক্টোবর ২০১৭ দুপুর ০১:৪৫
316917
আবু জারীর লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।
384181
১১ অক্টোবর ২০১৭ সকাল ০৯:৪৯
হতভাগা লিখেছেন : আগে আমাদের সমাজটাতে ইসলামী শরিয়তি বিধান ইমপ্লিমেন্ট করতে হবে যথাযথভাবে । এরপর গণতন্ত্র / রাজতন্ত্র কোনটাই সমস্যা হবার কথা না ।
১২ অক্টোবর ২০১৭ দুপুর ০১:৪৭
316918
আবু জারীর লিখেছেন : রাষ্ট্রিয় ক্ষমতা ছাড়া সমাজে ইসলাম প্রতিষ্ঠার সুযোগ নাই। বড়জোর নিজেরা কিছু ব্যক্তিগত আমল করা যায় আবার আরাকানের মত জনপদে বসবাস করলে তাও সম্ভব নয়।
ধন্যবাদ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File