হে মুমিনগন! তোমরা বহুবিদ অনুমান হতে বিরত থাক। কারন, অনুমান অনেক ক্ষেত্রেই পাপ। সুরা হুজুরাত, আয়াত ১২

লিখেছেন লিখেছেন আবু জারীর ১৯ অক্টোবর, ২০১৭, ০৯:৪৪:৪৬ রাত



আমার জানা মতে জামায়াত এবং এখওয়ান চায় আল্লাহর জমিনে আল্লাহর দীন কায়েম এবং সৎ লোকের শাসন প্রতিষ্ঠিত হোক।

সেটা যদি জামায়াত এবং এখওয়ানের মাধ্যমে হয় তাহলেতো সোনায় সোহাগা কিন্তু যাদি তা অন্য কোন দল বা সংগঠনের মাধ্যমে হয় তাহলেও তা জামায়াত এবং এখওয়ান মেনে নিবে এবং তাদের সহায়তা করবে।

অথছ আমার পরিচিত একজন শায়খ সম্পূর্ণ অনুমানের ভিত্তিতে নিন্মলিখিত স্ট্যাটাস দিয়েছেন। যা সম্পূর্ণ অযৌক্তিক এবং ভিত্তিহীন মনোভবের বহিঃপ্রকাশ।

'জামাআতে ইসলামীর ক্ষমতা ছাড়া যদি কোন রাষ্ট্রে পরিপূর্ণ ইসলামী শরীয়তের বাস্তবায়নও চালু হয় তবুও সেটা তাদের দলের নিকটে দ্বীন কায়েম হিসেবে বিবেচ্য হবে না, কারণ তাদের নিকট দ্বীন কায়েম হলোঃ তাদের দল রাষ্ট্র ক্ষমতায় যাওয়া। অন্য দলের ক্ষমতায় যাওয়ার জন্য তো তারা এই শ্লোগান দিচ্ছেনাঃ আল্লাহর আইন চাই সৎ লোকের শাসন চাই । সুতরাং তাদের দলের শাসন ব্যতীত অন্য কারো শাসন সৎ লোকের শাসন নয়, আর সেটা আল্লাহর আইনও নয়। কারণ তাদের দলের সৎ লোকেরা যেটা করবে বা বলবে সেটাই আল্লাহর আইন। অন্যরা কুরআন সুন্নাহর আইনের কি বুঝলো আর না বুঝলো সেটা তাদের জানারও দরকার নাই। তাদের দলেই তো রয়েছে অসংখ্য আল্লামাহ'

হে মুমিনগন! তোমরা বহুবিদ অনুমান হতে বিরত থাক। কারন, অনুমান অনেক ক্ষেত্রেই পাপ। সুরা হুজুরাত, আয়াত ১২

বেশীর ভাগ ক্ষেত্রেই অনুমান যে মিথ্যা প্রমাণীত হয় শায়খের মতামত তা আরো স্পষ্ট করে বুঝিয়ে দিল, অথছ এরাই অনুমানের ভিত্তিতে কথা বলতে নিষেধ করে এবং একই কাজ নিজেরা করে!

আল্লাহ আমাদের ক্ষমা করুন, যারা ইসলামের বিজয় চায় তাদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠিত করে দিন। আমিন।

বিষয়: রাজনীতি

৭৪৭ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384273
২৩ অক্টোবর ২০১৭ রাত ০৮:৪৬
সন্ধাতারা লিখেছেন : Salam. Excellent analysis mashallah. Jajakallahu khair.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File