কাদের মোল্লা, নিজামীর স্ত্রীদের কান্না শেষ, এখন কাঁদবেন সিনহাদের স্ত্রীরা!

লিখেছেন লিখেছেন চেতনাবিলাস ১৫ অক্টোবর, ২০১৭, ০৩:১৫:০২ দুপুর

জামায়াত নেতাদের কোনো অপরাধ প্রমাণ না করতে পেরেও একের পর এক নেতাকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে শেখ হাসিনার প্রতিষ্ঠা করা অপরাধ ট্রাইব্যুনাল। মতিউর রহমান নিজামী, আলী আহসান মুহাম্মদ মোজাহিদ, কামারুজ্জামান, কাদের মোল্লা, মীর কাসেম আলী এদের সবাই হত্যা করা হয়েছে বিচারের নামে। আর এই হত্যা প্রক্রিয়া বাস্তবায়ন করেছেন সুরেন্দ্র কুমার সিনহা, শামসুদ্দিন মানিক ও নিজামুল হক নাসিমরা।

দেশি বিদেশি সব মানবাধিকার ও বিচার বিষয়ক সংস্থা তাদের শত শত পর্যবেক্ষণে দেখিয়েছে কিভাবে ভুয়া স্বাক্ষীদের বক্তব্যের ওপর ভিত্তি করে নেতাদের বিরুদ্ধে রায় দেয়া হয়েছে।

জামায়াত নেতাদের ফাঁসির পর তাদের স্ত্রী স্বজনরা কেঁদেছিলেন। আর সেই কান্না, কষ্টের অনুভূতিকে ব্যঙ্গ করেছিল শাহবাগি মিডিয়া ও সাংবাদিকরা। কিন্তু খব বেশি সময় যায়নি, বিনা অপরাধে ফাঁসির রায় দেয়া বিচারপতিরাও এখন অপদস্ত হচ্ছেন, পদ হারাচ্ছেন। মজার বিষয় হলো, যেই হাসিনা প্রধান বিচারপতি এসকে সিনহাকে ব্যবহার করে এসব রায় চুড়ান্তভাবে তার পক্ষে নিয়েছিল, সেই সিনহাকেই লাথি মেরে দেশ থেকে বের করে দিল পদে থাকা অবস্থায়ই!

আর বাইরে পাঠানোর আগে সিনহার স্ত্রীকে রেখে দিল নিজেদের কাছে। স্বামীর কাছে থাকতে না পারার কষ্টের বিমানবন্দরে স্ত্রী সুষমা সিনহার কান্নার খবর এসেছে সংবাদমাধ্যমে। সামাজিক মাধ্যমে সেই খবর শেয়ার করে অনেকে বলছেন, কাদের মোল্লা, নিজামীর স্ত্রীদের কান্না শেষ, এখন কাঁদবেন সিনহাদের স্ত্রীরা!

স্বামীর সাথে যাওয়ার জন্য কাঁদলেন সুষমা সিনহা

অস্ট্রেলিয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তবে তার সঙ্গে স্ত্রী সুষমা সিনহার যাওয়ার কথা থাকলেও তিনি যাননি বলে জানা গেছে।

রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি একাই ঢাকা ছাড়েন বলে জানিয়েছেন সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ।

এর আগে প্রধান বিচারপতি বিমানবন্দরে যাওয়ার উদ্দেশে রাত ৯টা ৫৬ মিনিটে স্ত্রী সুষমা সিনহাকে নিয়ে বাসা থেকে বের হন। ১০টা ৩০ মিনিটে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি গেট দিয়ে তিনি বিমানবন্দরে প্রবেশ করেন।

কিন্তু ইমিগ্রেশনে তার স্ত্রীকে আটকে দেয়া হয়। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করে যুগান্তরকে জানায়, এসময় সুষমা সিনহা অনেক কান্নাকাটি করেন। স্বামীর সঙ্গে যাওয়ার আকুতি জানান। কিন্তু তাকে ছাড়া হয়নি। এ সময় সুরেন্দ্র কুমার সিনহাকেও চোখ মুছতে দেখা গেছে।

পরে রাত ১১টা ৫৫ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে তিনি স্ত্রীকে ছাড়াই সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করেন। সেখান থেকে অস্ট্রেলিয়া যাওয়ার কথা আছে তার।

বিষয়: বিবিধ

৫৯৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384220
১৬ অক্টোবর ২০১৭ রাত ০৯:০৫
হতভাগা লিখেছেন : সিনহা বাবুকে তো মামলা দিয়ে ঠেঁসে ধরা হয়েছে।

ঐ বেচার অস্ট্রেলিয়া থেকে আর আসবে বলে মনে হয় না । যেমনটা খালেদা জিয়াও বিলেতে রয়ে গেলেন।
384222
১৭ অক্টোবর ২০১৭ বিকাল ০৫:৪৫
গাজী সালাউদ্দিন লিখেছেন : তেমন কিছু নাও হতে পারে। আওয়ামী লীগ সবই পারে। বিচারই যদি করবে, অভিযোগ জেনেও বিদেশ পাঠাবে কেন

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File