সুরেন্দ্র কুমারকে খোলা চিঠি!!!

লিখেছেন লিখেছেন চেতনাবিলাস ১৫ অক্টোবর, ২০১৭, ০৭:৩৮:৩২ সন্ধ্যা

ওলিউল্লাহ নোমান

বাবু সুরেন্দ্র কুমার। আপনি নিশ্চয়ই অষ্ট্রেলিয়ায় মেয়ের কাছে সহিহ সালামতে অবতরন করেছেন। এখন স্ত্রীর জন্য আক্ষেপ করছেন। আপনার স্ত্রী নিশ্চয় বাংলাদেশে কান্নাকাটি করতেছে। আপনার মেয়েও নিশ্চয়ই মায়ের জন্য কাঁদছেন। এই কান্নাকাটির জন্য আমি অধম আল্লাহর দরবারে শোকরিয়া জানাচ্ছি। আল্লাহ দুনিয়ায় এভাবে বিচার করেন সেটা অনেকেরই জানা ছিল না। নিশ্চয়ই আপনাদের পরিণতি দেখে আরো মানুষ অনুভব করবেন সেটা।

বাবু সুরেন্দ্র কুমার সিনহা, আপনি তো অত্যন্ত দাম্ভিকতার সাথে মানুষ খুনের নির্দেশ দিয়েছেন। খুনের নেশায় মাতালা ছিলেন নিশ্চয়ই তখন। তাই না! কোন কিছুই পাত্তা দেননি। আমলে নেননি। শুধু সালাউদ্দিন কাদের চৌধুরীকে একটা উদাহরণ হিসাবে বলছি। সালাউদ্দিন কাদের চৌধুরী পাঞ্জাব ইউনিভার্সিটির একটা সার্টিফিকেট জমা দিয়েছিলেন আপনপদের বিচারের দরবারে। কিন্তু সেটাকে আপনারা পাত্তাই দিলেন না। তুড়ি মেরে উড়িয়ে দিলেন। বিচারকের কাজ হচ্ছে সেটা সঠিক কি না যাছাই করা। যাছাই ছাড়াই বলে দিলেন এটা সঠিক নয়। যাছাই ছাড়াই ফাঁসিদে ঝুলিয়ে খুন করার আদেশ দিয়ে দিলেন।

আবদুল কাদের মোল্লাকে ফাঁসি দিলেন একমাত্র মোমেনার সাক্ষীর ভিত্তিতে। যিনি আবার একই ঘটনা ৩ রকমের বর্ণনা করেছেন ৩টি পৃথক জায়গায়। কোনটাকে সঠিক ধরবেন এবং কিসের ভিত্তিতে? সেই প্রশ্ন উঠেছিল আপনাদের বিচারের দরবারে। সুরেন্দ্র বাবু আপনিই কিন্তু দাম্ভিকতার সাথে উত্তর দিয়েছিলেন একটা আমাদের কাছে সঠিক মনে হয়েছে! এবং ফাঁসিতে ঝুলিয়ে খুনের নির্দেশ চুড়ান্ত করে দিলেন।

প্রত্যেকটি বিচারে এরকম দাম্ভিকতা দেখিয়েছেন। শুধু তাই নয়। আপনিই কিন্তু মীর কাশেম আলীর মামলর শুনানীতে বলেছিলেন ট্রাইব্যুনালে সরকার পক্ষ অত্যন্ত দুর্বল যুক্তি ও প্রমান উপস্থাপন করেছে। প্রত্যেকটা মামলাই অত্যন্ত দুর্বল। তারপরও আপনি ফাঁসিতে খুন করার আদেশ দিতে কসুর করেননি।

যাদেরকে ফাঁসিতে ঝুলানো হয়েছে তারা দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। আল্লাহ তাদের শাহাদাতের মর্যাদা দিবেন নিশ্চয়ই। কারন তাদেরকে পরিকল্পিত ও অন্যায়ভাবে খুন করা হয়ছে, মি. সিনহা বাবু। খুনের পর তাদের স্ত্রী, সন্তানরা কেঁদেছেন। এখনো কাঁদেন।

বাবু সুরেন্দ্র কুমার এই কান্নার কিছুটা আপনি অনুভব করতে পেরেছন নিশ্চয়ই?? আপনাকে বিদেশে যাওয়ার অনুমতি দিয়েছে। কিন্তু এয়ারপোর্টে আপনার স্ত্রীকে আটকে দেওয়ার পর শুনেছি স্বামী-স্ত্রী দুই জনেই কেঁদেছেন। দুনিয়াতেই একজনকে আরেকজন থেকে পৃথক রাখার আপনাদের কান্নাকাটি করতে হল। নিশ্চয়ই আপনি একটু হলেও অনুভব করছেন যাদেরকে ফাঁসিতে খুন করার নির্দেশ দিয়েছেন তাদের স্ত্রী সন্তানের কেমন লেগেছে!!!!

বাবু সুরেন্দ্র কুমার, আপনার কপালে আরো কান্না আছে লক্ষণ দেখে মনে হচ্ছে। দুনিয়ায় এটাই ছিল আপনার প্রাপ্য।

বাবু সুরেন্দ্র কুমার, আরেকটি কথা ভুলে গিয়েছিলাম। আপনার কি মনে আছে দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান এবং আমার নিজের বিরুদ্ধে যখন আদালত অবমনানার মামলা শুনানী হচ্ছিল সেই দিনের ঘটনা। আপনি কিন্তু অনেক দাম্ভিকতার সাথে আমাদের অপমান করার চেস্টা করেছিলেন। আপনারাই কিন্তু বলেছিলেন ‘ট্রুথ ইজ নো ডিফেন্স’।

তবে আমরা জানি আপনি দুর্নীতিবাজ। সেটা কিন্তু আমি প্রথম দিন থেকেই বলেছি। যেদিন আপনাকে প্রধান বিচারপতি বানানো হয়েছিল সেদিনও বলেছিলাম। এখনো বলছি আপনি দুর্নীতিবাজ।

বিষয়: বিবিধ

৬২৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384217
১৬ অক্টোবর ২০১৭ দুপুর ০২:২৫
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : জাজাকাল্লাহ প্রিয় ভাই

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File