ভারত : বন্ধু নাকি ছুপা ভিলেইন ?

লিখেছেন লিখেছেন হতভাগা ১৭ নভেম্বর, ২০১৭, ০৮:০৬:৩৬ রাত



নিজেদের স্বার্থেই ভারত বাংলাদেশকে স্বাধীন করেছে যা এখন আমরা নতুন প্রজন্মরা হাঁড়ে হাঁড়ে দেখতে পাচ্ছি । বাপ দাদাদের কাছে ভারতের উপকারের কথা আমাদের কাছে ফানি মনে হয় তখন যখন দেখি ভারত প্রতি নিয়ত বাংলাদেশকে শোষণ করতেছে ৭১ এ স্বাধীনতার সময় সহযোগিতা করেছে বলে। যে ভারত ১৯৭১ এর ডিসেম্বরে যোগ দিল মুক্তিযোদ্ধাদের সাথে তারা কি এটা আরও আগে করতে পারতো না ? তাহলে বাংলাদেশ ১৯৭১ এর জুন-জুলাইয়ে স্বাধীন হয়ে যেত ! বঙ্গবন্ধুর সরলতার সুযোগ নিয়ে মাত্র ৪০ দিনের জন্য ফারাক্কা বাঁধ চালু করেছিল। সেই ৪০ দিন আজ ৪০ বছরেও শেষ হয় নাই। ভারতের বৈশ্বিক কোন বিজয় শুধু বাংলাদেশের বিপক্ষেই তাও আবার জোর করে প্রভাব খাটিয়ে বা ইমোশলান ব্ল্যাকমেইল করে । প্রতিবেশী অন্য সব দেশ ভারতকে এই মারে তো সেই মারে । ৫ পয়সারও দাম দেয় না তারা ভারতকে।

২০১৫ এর ওয়ার্ল্ড কাপে বাংলাদেশকে হরিয়ে পরের ধাপে গিয়ে ধরা খেয়েছে । ২০১৬ তে টি ২০ ওয়ার্ল্ড কাপে বাংলাদেশকে হারানোর পর পরবর্তী ধাপে গিয়ে ধরা খেয়েছে । এ বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতেও এর ব্যতিক্রম হয় নি ।

১৯৭১ এর ঘটনায় ভারতের ভূমিকার কথা শুনলে মনে হয় , ভারত হল সিনেমার সেই ধুরন্ধর কারেক্টার যে নায়িকাকে দুর্বৃত্তদের কবল থেকে মুক্ত করে এখন নিজেই দূর্বৃত্তের মত আচরণ করছে বাংলাদেশের সাথে ভিলেনের হাত থেকে রক্ষা করেছে বলে।

বিষয়: বিবিধ

৭৭৭ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384450
১৮ নভেম্বর ২০১৭ রাত ১২:৩৪
কুয়েত থেকে লিখেছেন : ভাই এই কতাগুলা আপনি এতদিন পরেই বুঝলেন? যাক তারপরেও বুঝেছেন ধন্যবাদ আপনাকে ভারত যত বড় ভারতীয়দের অন্তর কতযে চোট তা কল্পনাও করতে পারবেননা্। আমরা প্রতিবেশীদের সাথে ভাল সুসর্ম্পক চাই।
১৮ নভেম্বর ২০১৭ দুপুর ০২:১২
317104
হতভাগা লিখেছেন : সবসময়েই বুঝেছি । কারণ তাদের এখনকার আচরণ খেয়াল করলে মনে হয় তখন কেন এত ভাল আচরণ করেছিল।
384459
১৯ নভেম্বর ২০১৭ সন্ধ্যা ০৭:১৬
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : "ভারত হল সিনেমার সেই ধুরন্ধর কারেক্টার যে নায়িকাকে দুর্বৃত্তদের কবল থেকে মুক্ত করে এখন নিজেই দূর্বৃত্তের মত আচরণ করছে বাংলাদেশের সাথে ভিলেনের হাত থেকে রক্ষা করেছে বলে।"
এই কথাটা চেতনাবাজরা বুঝেনা ভাই
১৯ নভেম্বর ২০১৭ রাত ০৮:৩৪
317108
হতভাগা লিখেছেন : কারণ তারা দাদাদের উচ্ছিষ্ট খেয়ে বেঁচে থাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File