রাজনীতিতে সঠিক কৌশলের অভাব রয়েছে

লিখেছেন লিখেছেন প্রবাসী আব্দুল্লাহ শাহীন ২৮ নভেম্বর, ২০১৬, ০২:৩৮:৩৬ দুপুর



আল্লামা সাঈদি সাহেবের একটি কথা মনে পড়ে গেল তিনি বলেছিলেন 'সরকারের ডানে বামে যারা বসে আছে তারাই যথেষ্ট সরকারকে ক্ষমতাচ্যুত করার জন্য। কলেজ সরকারিকরণের আন্দোলনে গুলি করার কথা ছিলনা। কিন্তু পুলিশ তা করেছে। কার হুকুমে করেছে জানিনা তবে যার হুকুমেই করুক সে কিন্তু সরকারের শত্রু।

আমরা জানি সরকার অনেক স্কুল কলেজ সরকারিকরণ করছে তাহলে ফুলবাড়িয়া কলেজের সরকারিকরণের আন্দোলনে গুলি কেন? যেখানে শত শত স্কুল কলেজ সরকারিকরণ হচ্ছে সেখানে একটি কলেজ সরকারিকরপণের আন্দোলনে নেমেছে সেই আন্দোলনে গুলি হওয়ার কথা ছিলনা। ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনকারীদের উপর পুলিশ গুলি চালিয়েছে। সেই গুলিতে দুই জন মৃত্যুবরণ করেছেন । এই হত্যাকান্ড রাজনৈতিক ভাবে আওয়ামীলীগের জন্য ভালো হয়নি ।এভাবে শিক্ষক -ছাত্রদের হত্যা করলে দেশের সচেতন নাগরিক মেনে নেবেনা।

দেশের রাজনৈতিক কৌশল সঠিক নয়। নয়তো আজকের আন্দোলনে গুলি না করে শিক্ষামন্ত্রী আন্দোলনকারীদের সাথে একাত্মতা ঘোষণা করে রাজনৈতিক ফায়দা নিতে পারতেন। সেই ফায়দা আওয়ামীলীগ এবং আওয়ামী সরকারের জন্য কল্যাণ হতো, পাশাপাশি কলেজটিও সরকারি হেয় যেতো। কিন্তু গুলি করার মাধ্যমে সরকারকে দেশের শিক্ষক এবং ছাত্রদের বিপক্ষে দাঁড় করানো হয়েছে

আওয়ামীলীগের রাজনীতি হচ্ছে জুলুম নির্যাতনের রাজনীতি তাদের কাছ থেকে সঠিক কৌশল আশা করাটা অহেতুক হলেও আমরা যে স্বপ্নের বাংলাদেশ চাই। তাইতো জুলুমবাজের কাছ থেকেও ভালো কিছু চাই।

বিষয়: বিবিধ

১০৫৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380244
২৮ নভেম্বর ২০১৬ দুপুর ০২:৫১
সামছুল লিখেছেন : সহমত
380283
৩০ নভেম্বর ২০১৬ সকাল ১১:২৮
তবুওআশাবা্দী লিখেছেন : দেশটা যে কারা কিভাবে চালাচ্ছে সেটা বোঝা খুবই মুশকিল | একমত হলাম আপনার কথার সাথে |
380309
৩০ নভেম্বর ২০১৬ রাত ০৯:০৫
হতভাগা লিখেছেন : অস্ত্র হাতে পেলে তা চালাতে হাত নিশ পিশ করে
381431
২৪ জানুয়ারি ২০১৭ দুপুর ০১:১১
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : সরকার একটা ইস্যুকে ধামাচাপা দিতে আরেকটা ইস্যু তৈরি করতে তৎপর। এই সরকারের কাছে মানবিকতার চেয়েও নিজের মতামতকে প্রাধন্য দেওয়া বেশি জরুরী। কারন তারাতো জনগনের ভোটে আসেনি, তাই জনগন নিয়ে তাদের মাথাব্যাথাও নাই।
তবে সব কিছুর শেষ আছে, তাদের শেষ পরিণতি ভালো হবে মনে হয়না।
ধন্যবাদ আপনাকে

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File