আফগানিস্তানের কাবুলে অবরুদ্ধ আমেরিকান সৈন্যবাহিনীঃ মার্কিন মিডিয়া সিবিএসের এক বিস্ময়কর রিপোর্ট (মার্কিন বাহিনীর প্রধান জেনারেল জন নিকলসনের স্বীকারোক্তি)

লিখেছেন লিখেছেন আলোর দিশা ১৬ জানুয়ারি, ২০১৮, ১১:০৩:২১ রাত

আফগানিস্তানে মার্কিন বাহিনীর প্রধান জেনারেল জন নিকলসনের সরল স্বীকারোক্তি, আমেরিকার সৈন্যরা আফগানিস্তানের প্রত্যন্ত অঞ্চলতো দূরের কথা, খোদ রাজধানী কাবুলেই তারা রাস্তায় বের হতে পারছে না। আমেরিকান সৈন্যরা এক জায়গা থেকে অন্য জায়গায় চলাচল করে আকাশপথে তথা বিমান-হেলিকপ্টারের মাধ্যমে।

আমেরিকান মিডিয়া সিবিএসের এই রিপোর্টে জেনারেল জন নিকলসন এবং আফগানিস্তানে আমেরিকার তৈরি সরকারের প্রেসিডেন্ট আশরাফ গনির সাক্ষাৎকার তুলে ধরা হয়েছে।

সিবিএস এর সাংবাদিক লারা লোগান আফগান প্রেসিডেন্ট আশরাফ গনিকে উদ্দেশ্য করে বলছিলেন, আফগানিস্তানের জনগণকে বলতে শোনা যায়, আমেরিকার সাহায্য ছাড়া আফগান সরকার ৩ দিনও টিকতে পারবে না !

এসময় আফগান প্রেসিডেন্ট সরল স্বীকারোক্তি দিয়েছে যে, তাদের সেনাবাহিনী ও পুলিশ আমেরিকার আর্থিক ও সামরিক সহযোগিতা ছাড়া ৬ মাসও টিকতে পারবে না।

এমনকি কাবুলে অবস্থিত আফগানিস্তানে আমেরিকার সামরিক সদর দপ্তর থেকে কাবুল আন্তর্জাতিক বিমানবন্দর মাত্র ২ মাইল। আমেরিকান বাহিনী ও কর্মকর্তাদের জন্য এখন একমাত্র যানবাহন হচ্ছে আকাশপথে বিমান কিংবা হেলিকপ্টার।

আফগানিস্তানের নিয়ন্ত্রণ যে মূলতঃ তালিবান মুজাহিদদের হাতে এটি এতোদিন যারা জানতো না কিংবা বিশ্বাস করতে চাইতো না, আশা করি, জেনারেল জন নিকলসন ও আশরাফ গনির সাক্ষাৎকারভিত্তিক এই বিশাল রিপোর্টটি পড়ার পর তারা সত্য জানতে পারবে।

জেনারেল জন নিকলসন ও আশরাফ গনির এই সরল স্বীকারোক্তি মুসলিম উম্মাহকে আনন্দিত করবে আর ইসলামের দুশমনদের কপাল ভাঁজ করে দিবে নিঃসন্দেহে ইনশাআল্লাহ্‌।

যারা এতোদিন গণতান্ত্রিক পন্থায় ইসলাম কায়েমের ব্যর্থ চেষ্টায় অনর্থক সময় ব্যয় করছে, আশা করি তারা এবার বুঝবে, ইসলামের বিজয় কখনোই পশ্চিমাদের তৈরি একটি কুফুরি মতবাদের মাধ্যমে সম্ভব নয় বরং তাদের সকল কুফরের বিরুদ্ধে বিদ্রোহ করেই ইসলাম কায়েমের চেষ্টা করতে হবে।

সিবিএসের সেই বিস্ময়কর রিপোর্টের লিংক.....

https://www.cbsnews.com/amp/news/kabul-afghanistan-capital-under-siege-while-americas-longest-war-rages-on/

বিষয়: বিবিধ

১০৮৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384708
১৯ জানুয়ারি ২০১৮ বিকাল ০৫:৩৩
হতভাগা লিখেছেন : আফগানিস্তান দখল করলেও জিততে পারে নি আমেরিকা । যেহেতু তারাই এটা শুরু করেছিল তাদেরকেই এটা শেষ করতে হবে । সেটা তারা পারছে না, কারণ তাদের এসব চাপিয়ে দেওয়া যুদ্ধ এখন তাদেরই গলায় কাঁটা হয়ে বিঁধে আছে। না পারছে ফেলতে , না পারছে গিলতে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File